| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সুইডেন রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানাতে হবে : চরমোনাই পীর


সুইডেন রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানাতে হবে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     01 July, 2023     06:26 PM    


সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, পবিত্র কোরআনে আগুন দিয়ে অশান্তির দাবানল ছড়িয়ে দেয়া হয়েছে। সারাবিশ্বের মুসলমানদের মনে আঘাত দেওয়া হয়েছে। কোরআন অবমাননা বিশ্ববাসীর জন্য হুমকি। সরকারকে সুইডেন রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানাতে হবে।

শনিবার (১ জুলাই) বিকালে গণমাধ্যমে পাটানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, মত প্রকাশের স্বাধীনতার নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীককে অপমান একটি জঘন্য কাজ। যা কোনভাবেই মেনে নেয়া যায় না। গোটা দুনিয়ার মুসলমানরা যখন তাদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা এবং পবিত্র হজ্জব্রত পালনে মগ্ন। তখন এধরনের ঘটনা পুরো মুসলিম উম্মাহকে ব্যথিত ও মর্মাহত করেছে। সুইডেন বার বার উস্কানীমূলক কাজের মাধ্যমে তাদের ইসলাম ও কুরআনবিরোধী মনোভাব প্রকাশ করছে। মত প্রকাশের স্বাধীনতার নামে কোরআন অবমাননা ও প্রিয় নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে গালিগালাজ কোনোভাবেই বরদাশত করা যায় না। এই জঘন্য ঘটনা বিশ্বের মুসলমানদের হৃদয়ে চরমভাবে আঘাতহেনেছে। এ ঘটনায় সমগ্র মুসলিম বিশ্বের অন্তরে আজ রক্তক্ষরণ হচ্ছে।

সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এ ধরনের উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ সংশ্লিষ্ট সবার প্রতি আমরা জোরালো আহ্বান জানিয়ে চরমোনাই পীর বলেন, কিছুদিন পরপর মত প্রকাশের স্বাধীনতার নামে ধর্মীয় মূল্যবোধে আঘাতের দায়ে সুইডিশ সরকারকে আন্তর্জাতিক আদালতে বিচারের কাঠ গড়ায় দাঁড় করাতে হবে। সুইডেন সরকার যদি এ ঘটনার জন্য মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থনা না করে এবং দোষীদের শাস্তির আওতায় না আনে তাহলে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধভাবে সুইডেনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সেইসাথে সুইডেন পণ্য বর্জনসহ সুইডেনকে বয়কট করতে হবে।